26.1 C
Bangladesh
Monday, September 16, 2024
spot_imgspot_img
Homeকোটা সংস্কার আন্দোলনকুয়াকাটায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া ছাত্রের বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন।

কুয়াকাটায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া ছাত্রের বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন।

নিজস্ব প্রতিবেদক :
পটুয়াখালীর কুয়াকাটায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয় অংশ গ্রহনকারী মো. মহিম আকন নামের এক ছাত্রের বাসায় হামলার অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে রবিবার (১৮ আগস্ট) বিকেলে কুয়াকাটা চৌরাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে কুয়াকাটার সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, শনিবার দুপুরে কুয়াকাটা পৌরসভার পান্জুপাড়ায় ওই শিক্ষার্থী তার স্ত্রীকে নিয়ে একটি ভাড়া বাসায় থাকেন। সেখানে হামলা চালায় এবং বৈষম্যবিরোধী আন্দোলনে অংশ নিয়ে কাজ করতে বিরত থাকতে ও তার স্ত্রীকে নানাভাবে লাঞ্চিত করে অজ্ঞাত পরিচয়ে ৫ থেকে ৬ জন সন্ত্রাসী। তবে কাছাকাছি কোনো পুরুষ না থাকায় তাদের পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়নি।

হামলার শিকার মহিম সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ও কুয়াকাটা পৌরসভার হোসেনপাড়ার মো. মোকলেসুর রহমান আকনের ছেলে। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রথম থেকেই কাজ করছেন এবং শেখ হাসিনার পদত্যাগের পরবর্তীতে কুয়াকাটা এলাকা গঠনে সার্বিকভাবে সুশীল সমাজ ও বাংলাদেশ সেনাবাহিনীর সাথে কাজ করে আসছে।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে তাদের সাথে আন্দোলনে যোগ দেন কুয়াকাটা পৌর ছাত্রদল। সেখানে উপস্থিত ছিলেন, ঢাবি প্রতিনিধি শহিদুল ইসলাম সৈকত, রাকিব হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মো. ইমরান হোসেন, সাত কলেজ প্রতিনিধি মোহাম্মদ মহিম। কুয়াকাটা পৌরছাত্রদলের আহ্বায়ক মো. জুবায়ের হোসেন রিয়াজ ও সদস্য সচিব নেছার উদ্দিন হাওলাদারসহ কলাপাড়াস্থ সারাদেশের শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, এমন একটি ঘটনা দুঃখজনক। লিখিত অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো

#

Most Popular

Recent Comments