27.4 C
Bangladesh
Wednesday, September 18, 2024
spot_imgspot_img
Homeশিক্ষাদাগনভূঞায় শ্রেষ্ঠ শিক্ষিকা হলেন জ্যোৎস্না আরা

দাগনভূঞায় শ্রেষ্ঠ শিক্ষিকা হলেন জ্যোৎস্না আরা

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞা উপজেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন জ্যোৎস্না আরা বেগম। তিনি উপজেলার ইয়াকুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ উপলক্ষে দাগনভূঞা উপজেলায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে কৃতিত্ব এবং বিশেষ অবদান রাখায় শ্রেষ্ঠদের মনোনীত করা হয়েছে। উপজেলা কমিটি যাচাই-বাছাই শেষে এতে উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন জ্যোৎস্না আরা বেগম।

দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা ও উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুর রহমানের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের নিত্যনৈমিত্তিক কাজের মূল্যায়ন এবং তাদের উদ্বুদ্ধ করতে একটি কমিটির মাধ্যমে শ্রেষ্ঠ নির্বাচন করা হয়। সেই বিশ্লেষণে জ্যোৎস্না আরা বেগম শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে বিবেচিত হয়েছেন। 

জানা গেছে, জ্যোৎস্না আরা বেগম অত্র বিদ্যালয়ে যোগদান করার পর থেকেই যথেষ্ট যত্নশীল ও দায়িত্বশীল শিক্ষক। শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে তার ভালো একটা সুসম্পর্ক।

উপজেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হওয়ায় জ্যোৎস্না আরা বেগম সকল শিক্ষক-সহকর্মী, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ শুভানুধ্যায়ী সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আরও জানান, শিক্ষক হিসেবে আমি আমার অর্পিত দায়িত্ব পালন করে আসছি। কাজের মূল্যায়নের প্রেক্ষিতে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় আমি খুবই আনন্দিত। 

উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুর রহমান বলেন, প্রতি বছরের মতো এ বছরেও কাজের মূল্যায়নের ভিত্তিতে একটি শ্রেষ্ঠ স্কুল, একজন সহকারী উপজেলা শিক্ষা অফিসার,
একজন প্রধান শিক্ষক পুরুষ ও মহিলা, সহকারী শিক্ষক পুরুষ ও মহিলা নির্বাচন করা হয়েছে।

উল্লেখ্য, তিনি ২০১৪ সালের ৭ আগস্ট অত্র বিদ্যালয়ে যোগদান করেন।

Most Popular

Recent Comments