23.5 C
Bangladesh
Wednesday, October 16, 2024
spot_imgspot_img
HomeUncategorizedনওগাঁর রাণীনগরে বিএনপি নেতার বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন

নওগাঁর রাণীনগরে বিএনপি নেতার বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি:

নওগাঁয় রানীনগরে এলজিইডির অবসরপ্রাপ্ত এক কর্মকর্তার জমিতে জোরপূর্বক অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে এক বিএনপি নেতার বিরুদ্ধে। সম্প্রতি উপজেলার একডালা ইউনিয়নের কালীগাঁও গ্রামের এ ঘটনায় বৃহস্পতিবার (১০ অক্টোবর) নওগাঁ শহরের প্যারিমোহন সাধারণ গ্রন্থাগারে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী এলজিইডির অবসরপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম।  

লিখিত বক্তব্যে শফিকুল ইসলাম জানান, চাকুরীর সুবাদে রাজশাহী মহানগরীর বহরমপুর এলাকায় স্বপরিবারে থাকেন তিনি। ১৬ বছর আগে নিজ শ্বশুরবাড়ি রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের কালীগাঁও গ্রামে দশ শতক জমি কেনেন। পরবর্তীতে ওই জমিতে সেমি পাকা ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে রেখেছিলেন। সেখান থেকে যে আয় হতো, তা দিয়ে নিজ সংসারের খরচ চালানোর পাশাপাশি সন্তানদের ভবিষ্যতের সঞ্চয়ের পরিকল্পনা করে রেখেছিলেন। তবে এতোদিন সবকিছু ঠিকঠাক ভাবে চললেও গত ৮ অক্টোবর পার্শ্ববর্তী কালিগ্রাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সোলেমান জোরপূর্বক তার মালিকানাধীন জমির একটি অংশে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন। 

তিনি আরো বলেন, এ ঘটনায় স্থানীয় থানা পুলিশের কাছে দখলদার ওই বিএনপি নেতার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়ার পরেও প্রতিকার মিলছে না। পুলিশ প্রশাসন কাউকেই তোয়াক্কা না করে অনবরত স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন ওই বিএনপি নেতা। এ অবস্থায় জমিটি বেদখল হয়ে গেলে তার ভবিষ্যৎ জীবন অনিশ্চয়তার মুখে পড়বে। তাই অনতিবিলম্বে জমিটি উদ্ধারে সংশ্লিষ্ট সকল মহলের সহযোগিতা চান তিনি। 

সংবাদ সম্মেলনে শফিকুল ইসলামের স্ত্রী আঞ্জুমান আরা সহ জেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

অভিযোগের বিষয়ে জানতে কালীগ্রাম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সোলেমান এর ব্যবহৃত মুঠোফোন কল করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কল কেটে দেন। এরপর একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। কিছুক্ষণ পর নিজ থেকে কল করে তিনি জানান, এ বিষয়ে কিছু জানতে হলে সরাসরি তার সঙ্গে দেখা করতে হবে। জায়গাটি তার নিজের। শফিকুল ইসলামের অভিযোগগুলো মিথ্যে ও ভিত্তিহীন। 

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন,এ বিষয়ে থানায় অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার পুলিশ পাঠিয়ে সোলেমান আলীর নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টির সমাধানের জন্য উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।

Most Popular

Recent Comments