30.5 C
Bangladesh
Sunday, September 8, 2024
spot_imgspot_img
Homeচিকিৎসাপ্রত্যন্ত অঞ্চলে ডাক্তার দম্পতির ফ্রি চিকিৎসার আয়োজন; উপকারভোগী পাঁচ শতাধিক।

প্রত্যন্ত অঞ্চলে ডাক্তার দম্পতির ফ্রি চিকিৎসার আয়োজন; উপকারভোগী পাঁচ শতাধিক।

নিজস্ব প্রতিবেদক:
পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়
প্রয়াত বাবার স্মরনে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছেন প্রয়াত বাবার ডাক্তার ছেলে এবং তাঁর পুত্রবধূ।

আজ মঙ্গলবার উপজেলার ধুলাস্বার ইউনিয়নের অনন্ত পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন উক্ত গ্রামের প্রয়াত বাসিন্দা মো. রফিকুল ইসলাম হাওলাদারের ছেলে ডাঃ মো. আতিকুল ইসলাম ও তার পুত্রবধূ ডাঃ ফারিয়া ফেরদৌস।
ফ্রি মেডিকেল ক্যাম্পের সার্বিক দায়িত্বে ছিলেন কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের বৃহত্তম সংগঠন ‘পায়রা’ ও ‘মানবতার ডাক’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

পুরুষ ও মহিলা রোগীদের পৃথকভাবে ব্যবস্থাপত্র প্রদান, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিক চেক-আপ, ডেন্টাল চেক-আপ, রক্ত চাপ নির্ণয়সহ বেশ কয়েকটি ফ্রি চিকিৎসা করা হয় এই ক্যাম্পে।

বালিয়াতলী ইউনিয়নের কোহিনুর বেগম (৫৫) জানান, আমি কল্পনাই করতে পারিনাই যে একই সাথে ডায়াবেটিস, ব্লাড,ডেন্টাল, সহ গ্রামের মতো জায়গায় এমবিবিএস ডাক্তার দ্বারা চিকিৎসা নিতে পারবো। আমার অনেক উপকার হইলো।

সার্বিক দায়িত্বে থাকা মানবতার ডাক সংগঠনের সভাপতি অহিদুল ইসলাম জানান, বালিয়াতলী, ধুলাসার, মিঠাগঞ্জ ডালবুগঞ্জ ইউনিয়নসহ বেশ কয়েকটি ইউনিয়নের প্রায় চারশত’র বেশী রুগী চিকিৎসা নেন। এমন আয়োজন এই এলাকায় প্রথম হওয়ায় প্রতিটি মানুষ তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে, আমরা চাই এমন আয়োজন প্রতিবছর হোক।

ডা. মো. আতিকুল ইসলাম জানান, আমি এই এলাকার সন্তান। বাবা বেঁচে না থাকলেও বাবার বয়সের অনেক গরীব মানুষ এখানে রয়েছে যারা টাকায় অভাবে চিকিৎসা করাতে পারছেন না। তাই বাবার স্মরনে আজকে এলাকায় এই আয়োজন করেছি। প্রতি বছরই এমন আয়োজন করবো।

গ্রামে এমন ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে গ্রাম্য জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় অবদান রাখায় স্বভাবতই প্রশংসায় ভাসছে এই ডাক্তার দম্পতি।

Most Popular

Recent Comments