30.1 C
Bangladesh
Thursday, September 19, 2024
spot_imgspot_img
HomeUncategorizedফুলবাড়ীতে গত ২৪ ঘণ্টায় কুকুরের কামড়ে ২০ জন আহত

ফুলবাড়ীতে গত ২৪ ঘণ্টায় কুকুরের কামড়ে ২০ জন আহত

এস মন্ডল ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল থেকে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত কুকুরের কামড়ে আহত ২০ জন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন।

কুকুরের কামড়ে আহত সাগর পাল বলেন, আমরা গতরাতে প্রায় ৫ জন মিলে বাড়ীর সামনে দাড়িয়ে গল্প করছিলাম হঠাৎ একটা কুকুর আমাদের দিকে তেড়ে আসে। কিছু বুঝে উঠার আগেই কুকুরটি আমাদের ২জনকে কামড় দেয়। পরে জানতে পারলাম আমাদের পাশাপাশি আরো ২০ জনকে কুকুরটি কামড় দিয়েছে।

ইমরান সরকার নামের এক ভুক্তভুগী বলেন,রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় তাকে কুকুর কামড় দিয়েছে।তার অভিযোগ, পাড়া মহল্লায় যে হারে কুকুর বৃদ্ধি পেয়েছে সেই তুলনায় প্রতিরোধ ব্যবস্থা নাই। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছি, যেন দ্রুত সময়ের মধ্যে এই পাগল কুকুরটিকে ধরা হয় অথবা মেরে ফেলা হয়।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ মোঃ রাকিবুল ইসলাম বলেন, গত (২৭ সেপ্টেম্বর) বুধবার সকাল থেকে কুকুরের কামড়ের রোগী পাওয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত প্রায় ২০ জন রোগী আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে এসেছে। আমরা তাদের চিকিৎসার পাশাপাশি দ্রুত সুস্থ্য হওয়ার জন্য পরামর্শ দিয়েছি।

কুকুর কামড়ানোর বিষয়ের পৌর মেয়র, আলহাজ মোঃ মাহমুদ আলম লিটন বলেন, সরকারী নির্দেশনা অনুযায়ী কুকুর নিধনের কোন সুযোগ নাই। তবে কুকুরের কামড়ে আক্রান্ত রোগীদের সুস্থ্য করতে ভ্যাক্সিনের ব্যবস্থা করা হচ্ছে। পাগল কুকুরটিকে সনাক্ত করে ধরে ফেলার চেষ্টা চলছে।

Most Popular

Recent Comments