27.4 C
Bangladesh
Thursday, September 19, 2024
spot_imgspot_img
Homeমানববন্ধনবাউফলে ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন ।

বাউফলে ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন ।

জাহিদ শিকদার, পটুয়াখালী প্রতিনিধি।
পটুয়াখালীর বাউফলে বয়স্কভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতার সুবিধা প্রদানের কথা বলে টাকা আত্মসাতের অভিযোগ এনে কালিশুরী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোঃ দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুর ১২ টায় ওই ইউনিয়নের ছিটকা চেয়ারম্যান বাজার সড়কে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে কয়েকশত নারী-পুরুষ অংশ গ্রহন করেন।
সরেজমিনে ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৬-২১ সাল পর্যন্ত ইউপি সদস্য থাকা অবস্হায় চাঁদাবাজী, স্হানীয় দোকানপাট বন্ধ করাসহ বয়স্কভাতা,বিধবাভাতা,গভীর নলকুপ স্হাপন ও মাতৃত্বকালীন ভাতার সুবিধা প্রদানের স্হানীয় নারী-পুরুষের কাছ থেকে ৫ হাজার থেকে ১০ হাজার পর্যন্ত টাকা নিয়েছে দেলোয়ার হোসেন। পরবর্তী ওই সকল সামাজিক সুবিধা দিতে ব্যর্থ হন তিনি। একপর্যায়ে এলাকাবাসী তাদের টাকা ফেরত চাইলে তিনি বিভিন্ন ধরনের ভয়ভীতি ও গালমন্দ করতেন। দেলোয়ার ওই ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আ.স.ম ফিরোজের ঘনিষ্টজন হওয়ায় তখন তারা মুখ খুলতে পারেনি।
মোঃ সোহরাব হোসেন মৃধা(৫০) নামে স্হানীয় এক ব্যবসায়ী বলেন, ইউপি সদস্য নির্বাচিত হয়ে দেলোয়ার হোসেন আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। যাহা এখনও আমি কাটিয়ে উঠতে পারিনি।
হামিদা (৩৫) নামে এক নারী বলেন, সাবেক মেম্বার দেলোয়ার হোসেন আমাকে মাতৃত্বকালীন ভাতা দেওয়ার কথা বলে ৫ হাজার টাকা নিয়েছেন । আমার নামও দেয়নি , আমি টাকাও ফেরত পাইনি। আমি এই প্রতারকের বিচার চাই।
রিপা(৩০) নামে আরেক নারী বলেন, আমি দোকান করতে পারি নাই। দেলোয়ার হোসেন আমার কাছ ৫০ হাজার টাকা চাঁদা চাইছে আমি ৩০ হাজার টাকা দিছি। চাউলের লইগ্যা গেছি চাইল দেয় নাই। হর জালায় আমরা টেকতে পারি নাই। আমরা দেলোয়ারের বিচার চাই।
জাহানারা বলেন, বিধবা ভাতা দেওয়ার কথা বলে দেলোয়ার আমার কাছ থেকে ১০ হাজার টাকা নিছে। টাকাটা আমার ফেরত দেয় নাই।
পরী ভানু(৭০) বলেন বয়স্কভাতার কথা বলে ১০ হাজার টাকা নিয়েছে দেলোয়ার। আমি বয়স্ক ভাতাও পাইনি আমার টাকাও দেয় নাই।
এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, অভিযোগ সত্য নয়। আমি কারো কাছ থেকে কোন টাকা নেই নাই। গত ৫ আগষ্ট রাতে আমার বসতঘর হামলা চালানো হয়েছে । ওই ঘটনায় যারা আমার মামলার আসামী তারাই আমার বিরুদ্ধে মানববন্ধন করেছে।

Most Popular

Recent Comments