26.9 C
Bangladesh
Saturday, October 19, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতরংধনু ছাত্রীনিবাসে’র গেট ভাঙচুর ও মালিককে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ

রংধনু ছাত্রীনিবাসে’র গেট ভাঙচুর ও মালিককে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ

রাবি প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন মেহেরচন্ডী কড়ইতলা এলাকার ‘রংধনু ছাত্রীনিবাসের’ রাস্তা ঘিরে দেওয়ার হুমকি ও গেট ভাঙচুর করার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের বোটানিকাল গার্ডেনের মাস্টাররোল কর্মচারী আব্দুল মতিনের বিরুদ্ধে। এছাড়া, প্রাণনাশের হুমকি দেওয়ারও অভিযোগ করেছেন ভুক্তভোগী।

এই অভিযোগে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে রংধনু ছাত্রীনিবাসের মালিকের ছেলে মো. নাহিদ হাসান শুভ নগরের চন্দ্রিমা থানায় একটি জেনারেল ডায়েরি (জিডি) করেছেন।

ভুক্তভোগী নাহিদ হাসান শুভ’র (২০) বাড়ি চন্দ্রীমা থানার মেহেরচন্ডী কড়ইতলা এলাকায়। তার পিতার নাম মো. আবু বকর সিদ্দিক এবং মায়ের নাম মোসা. রাজিয়া সুলতানা। একটি ভবনের দ্বিতীয়তলায় তারা বসবাস করেন এবং নীচতলায় ছাত্রীনিবাস হিসেবে ভাড়ায় দেন। অন্যদিকে বিবাদীরা হলেন- একই এলাকার মৃত আমির মণ্ডলের ছেলে মো. আব্দুল মতিন (৫০) ও মেয়ে মোসা. ফুলসুরা খাতুন (৪৮) এবং আব্দুল মতিনের ছেলে মো. তারেক (২৫)।

অভিযোগকারী নাহিদ হাসান শুভ সম্পর্কে অভিযুক্ত আব্দুল মতিনের ভাতিজা। আব্দুল মতিন বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে মাস্টাররোল কর্মচারী হিসেবে কাজ করেন। অন্যদিকে অভিযোগকারী নাহিদ হাসান শুভদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে ‘নিউজ সেন্টার এন্ড সুন্দরবন কুরিয়ার সার্ভিস’ নামে একটি অফিস রয়েছে।

ভুক্তভোগী নাহিদ হাসান শুভ জিডিতে উল্লেখ করেছেন, গত মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যা আনুমানিক সাড়ে ছয়টায় ৩নং বিবাদী আমার বসত বাড়ির সামনে থাকা আমার রেখে দেওয়া ইটের খোয়া সরাতে আসলে আমি তাকে নিষেধ করি। সেই সময় ৩নং বিবাদীসহ উপরোক্ত অন্যান্য বিবাদীগণ আমার বসত বাড়ির সামনে এসে আমাকে ও আমার পরিবারের লোকজনকে অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে। আমি গালিগালাজ করিতে নিষেধ করলে বিবাদীগণ আমার ও আমার পরিবারের অন্যান্য সদস্যদের উপর ক্ষিপ্ত হয়ে তাদের হাতে থাকা ইট এবং লোহার শাবল দ্বারা আমাদের বাসার এসএস পাইপের মেইন গেটে আঘাত করে দুমড়ে মুচড়ে দেয় এবং লোহার সাইনবোর্ড (যাহাতে লেখা ছিল রংধনু ছাত্রী নিবাস) ভাংচুর করে উপড়ে ফেলে।

জিডিতে আরও উল্লেখ করা হয়েছে, এতে বিবাদীগন আনুমানিক একুশ হাজার পাঁচশত টাকার ক্ষতি করে। এছাড়া তারা আমাকে ও আমার পরিবারের অন্যান্য সদস্যকে প্রাণ নাশের হুমকি ও বিভিন্ন রকমের ভয়ভীতি দেখিয়ে চলে যায়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আব্দুল মতিন বলেন, নাহিদ ইসলাম শুভ আমার ভাতিজা। এটা আমাদের পারিবারিক দ্বন্দ্ব। যে রাস্তা দিয়ে নাহিদ ইসলাম ও তার পরিবারের লোকজন বাহির হয়, সেটা আমার একক রাস্তা এবং আমার পৈতৃক সম্পত্তি। তার উদ্দেশ্য ছিল, রাস্তা দখল করা। তার জন্য আমি সেটা ভেঙেছুরে চলে এসেছি। তারপর কি হয়েছে আমি জানিনা। তবে তারা আমার ভাড়াটিয়ার ছাদে ২৫-৩০টা ঢিল মেরে আমার টিন ছিদ্র করে দিয়েছে।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার এ বিষয় নিয়ে চন্দ্রীমা থানার ওসি স্যারের একটা মিটিং ছিল। সেখানে আমাকে বলা হয়েছিল আমি আমার ক্ষতিপূরণ নিজেই পুষিয়ে নিব এবং তিনি তারটা, কিন্তু পরে কি হল আমি জানিনা।

চন্দ্রিমা থানার এএসআই (নিরস্ত্র) মো. সাইদুর রহমান জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, ছুটির দিন হওয়ায় আমরা তার অভিযোগটা কোর্টে পাঠায়নি। খুব তাড়াতাড়ি কোর্টে পাঠিয়ে দিব।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

Most Popular

Recent Comments