32.2 C
Bangladesh
Wednesday, October 16, 2024
spot_imgspot_img
Homeকমিটিরাবি ট্যুরিস্ট ক্লাবের নতুন নেতৃত্বে মৃনাল ও তৃষা

রাবি ট্যুরিস্ট ক্লাবের নতুন নেতৃত্বে মৃনাল ও তৃষা

রাবি প্রতিনিধিঃ

ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মৃনাল রায়কে সভাপতি ও ফোকলোর বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসি তৃষাকে সাধারণ সম্পাদক করে ১৫ (পনেরো) সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট ক্লাব (আরইউটিসি)। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফে গ্রীণ ভিউতে বার্ষিক সাধারণ সভায় আগামী এক বছরের (কার্যনির্বাহী কমিটিঃ ২০২৩-২৪) জন্য এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মোঃ রিফাত, সহ-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোঃ আশিক,সহ- সাংগঠনিক সম্পাদক আসাদ সাফিন, অর্থ বিষয়ক সম্পাদক সৌরভ দত্ত, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মুত্তাকিন ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিফাত সিদ্দিকী, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইয়ান ফয়েজ ভূঁইয়া, অফিস বিষয়ক সম্পাদক তারেক আব্দুল্লাহ, সহ-অফিস বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মিতা প্রামানিক, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক আহসান আরিফ, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মাহিন হোসেন।

ক্লাবের নবনির্বাচিত সভাপতি মৃনাল রায় জানান, ভ্রমণের পাশাপাশি দেশের পর্যটন শিল্প বিকাশে কাজ করে রাবি ট্যুরিস্ট ক্লাব। দেশের পর্যটন কেন্দ্রগুলোকে সকলের সামনে ইতিবাচকভাবে উপস্থাপন করা, এর রক্ষণাবেক্ষণে ভূমিকা রাখাসহ বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে পর্যটন শিল্পে অবদান রাখছে আমাদের ক্লাব আরইউটিসি। 

আরইউটিসির প্রতিষ্ঠাতা মার্কেটিং বিভাগের সাবেক শিক্ষার্থী মাহফুজ মুন্না জানান, বাংলাদেশের পর্যটন শিল্পকে বিশ্বের সামনে ইতিবাচকভাবে তুলে ধরা, শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে পর্যটন শিল্পের প্রতি আকৃষ্ট তৈরী করা, বিভিন্ন সামাজিক কার্যক্রমের মাধ্যমে পর্যটন শিল্পে অবদান রাখাই রাবি ট্যুরিস্ট ক্লাবের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। 

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ অক্টোবর রাবির কয়েকজন ভ্রমণ প্রিয় শিক্ষার্থী ট্যুরিস্ট ক্লাব গঠন করেন। ট্যুরিস্ট ক্লাব প্রতিবছর বিভিন্ন ভ্রমণের আয়োজন করে থাকে। এছাড়া দেশের বিভিন্ন দর্শনীয় স্থানের পরিচিতি এবং জনসচেতনা সকলের মাঝে তুলে ধরার কাজ করে যাচ্ছে ক্লাবটি।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

Most Popular

Recent Comments