26.1 C
Bangladesh
Monday, September 16, 2024
spot_imgspot_img
Homeক্যাম্পাসসমন্বয়ক পরিচয়ে ববি শিক্ষার্থীর পরিবারকে হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

সমন্বয়ক পরিচয়ে ববি শিক্ষার্থীর পরিবারকে হেনস্তার প্রতিবাদে মানববন্ধন

ববি প্রতিনিধি:

প্রধান সমন্বয়ক পরিচয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নারী শিক্ষার্থীসহ তার পরিবারকে হেনস্তার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বরিশাল জেলার প্রধান সমন্বয়ক পরিচয়ে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক ছাত্র মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ববি শিক্ষার্থী ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে এই মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

তবে হামলার বিষয়ে পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া গিয়েছে। বিএম কলেজের শিক্ষার্থীদের দাবি বরিশাল বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী মোস্তাফিজুরের ওপরে অতর্কিত হামলা চালিয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বেলা সাড়ে ৫টায় মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ববি শিক্ষার্থীর পরিবারের ওপরে এমন সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের সঠিক বিচার দাবি করেন এবং জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানান মানবন্ধকারীরা।

জানা যায়, সোমবার রাত ১১টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাসনুভা চৌধুরী জোয়ার পরিবারের ওপরে বিএম কলেজের প্রধান সমন্বয়ক পরিচয়ে মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে হামলা করা হয়। তাসনুভার বাড়ি বরিশাল নগরীর ব্যাপ্টিস্ট মিশন রোড এলাকায়৷ জমিজমা সংক্রান্ত একটি মামলার জের ধরে এই হামলা করা হয়েছে বলে জানা যায়। হামলায় অংশ নেয় ওহি, নাহিদসহ কমপক্ষে ১৫-২০ জন। হামলাকারীরা ঐ শিক্ষার্থীর পরিবারের ওপর হামলা করে জমি নিয়ে চালমান মামলা তুলে নেয়ার জন্য হুমকি দেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী ববি শিক্ষার্থী আহাদুল ইসলাম বলেন, রাতের আধারে নারী শিক্ষার্থী ও তার পরিবারের ওপরে এমন ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এমন সন্ত্রাসী হামলার সাথে জড়িত
মোস্তাফিজুরসহ সকলের কঠিন শাস্তির দাবি জানাচ্ছি।

ভুক্তভোগী শিক্ষার্থী তাসনুভা চৌধুরী বলেন, আমাদের একটা জমি নিয়ে বিরোধ চলছে এটা নিয়ে কোর্টে মামলাও চলমান। কিন্তু গতকাল রাতে মোস্তাফিজুরসহ আরও ১৫-২০ জন রাতে আমাদের বাসায় এসে হুমকি দেয় মামলা তুলে নেয়ার জন্য। এর একপর্যায়ে আমি আমার বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের জানালে তারা আমার বাসায় উপস্থিত হন। তখন মোস্তাফিজুরের নেতৃত্বে তাদের ওপরে হামলা করা হয়। এসময় আমার মায়ের ওপরেও হামলা করেন তারা। মধ্যরাতে আমার পরিবারের ওপরে যে হামলা হয়েছে আমি এই হামলায় জড়িত মোস্তাফিজুরসহ সকলের বিচার দাবি করছি।

এদিকে বিএম কলেজের শিক্ষার্থী মারুফ বিল্লাহ হামলার কথা অস্বীকার করে বলেন, গতকাল রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী মোস্তাফিজুরের ওপরে অতর্কিত হামলা করেন। জমি নিয়ে মামলার একটা বিষয়ে কথা বলতে গেলে জোয়া তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের দিয়ে মোস্তাফিজুরকে মারধর করেন। মোস্তাফিজ এখন শেরে বাংলা মেডিকেলে চিকিৎসাধীন। এই ঘটনায় মামলার প্রস্তুতিও চলছে বলে জানান তিনি।##

Most Popular

Recent Comments