31.1 C
Bangladesh
Thursday, September 19, 2024
spot_imgspot_img
Homeসভানওগাঁয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করেছেন ডিসি আব্দুল আউয়াল

নওগাঁয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করেছেন ডিসি আব্দুল আউয়াল

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় কর্মরত অনলাইন, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল। তিনি পরিচয় পর্বে বলেন,তার জন্ম রংপুর জেলার মিঠাপুর উপজেলায়। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাষ্টার্স করেন এবং ২৫ তম ব্যাচে বিসিএস এর মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগ দেন। তার পিতা একজন শিক্ষক ও মাতা একজন গৃহিনী, তিনি দুই সন্তানের জনক।
তিনি তার বর্ণাঢ্য জীবনে দূদুক সহ বিভিন্ন জেলায় গুরুত্বপূর্ণ দ্বায়িত্ব পালন শেষে গত ১৪ সেপ্টেম্বর নওগাঁ জেলা প্রশাসক হিসেবে নিয়োগ প্রাপ্ত হোন।

রোববার (১৫ সেপ্টেম্বর ) বিকেলে জেলা প্রশাসকের অফিস কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় নওগাঁয় বিদ্যমান সমস্যা-সম্ভাবনা তুলে ধরে বক্তব্য রাখেন- নওগাঁয় অনলাইন, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।
এতে বক্তারা নওগাঁর সুখ্যাতি সম্পন্ন ধান, আম, পর্যটনসহ বিভিন্ন সম্ভাবনা তুলে ধরে সড়ক যোগাযোগ,শিক্ষা ও স্বাস্থ্য সেবার প্রভৃতি সমস্যা সমাধানে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল যৌক্তিক সমালোচনা করুন উল্লেখ করে বলেন, ‘কাজে সমালোচনা থাকবে। তবে সেটা হতে হবে যৌক্তিক। প্রশংসা যেমন আমাদের অনুপ্রাণিত করে, তেমনি সমালোচনা থেকে শিখতেও পারি। তবে অবশ্যই সেটা হতে হবে যৌক্তিক। আমার চলার পথে কোন ভুল হলে ধরিয়ে দিবেন, যাতে সঠিকভাবে কাজ করতে পারি।’
তিনি আরোও বলেন, ‘আমি সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে চাই। জনগণ যাতে সেবা নিতে এসে কোন ধরনের হয়রানি না হয় এবং কাঙ্খিত সেবা পায় সে ব্যাপারে আমি সর্বোচ্চ চেষ্টা করবো। সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে কথা বলবো। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন না হলে পর্যটন শিল্পের বিকাশ হবে না।তিনি আরো বলেন যে কোন তথ্যের জন্য আমাকে ফোন দিবেন,তবে যারা নওগাঁ সদরের আশে পাশে থাকেন তারা ফোন না করে সরাসরি অফিসে চলে আসবেন।

এ সময় তিনি নওগাঁর সার্বিক উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

Most Popular

Recent Comments