32.2 C
Bangladesh
Wednesday, October 16, 2024
spot_imgspot_img
Homeমানববন্ধনরাঙ্গাবালীতে বসেরকারি স্কুল-মাদ্রাসার শক্ষিক-র্কমচারীদরে মানববন্ধন

রাঙ্গাবালীতে বসেরকারি স্কুল-মাদ্রাসার শক্ষিক-র্কমচারীদরে মানববন্ধন

রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা
সরকারি ও বসেরকারি শক্ষিাপ্রতষ্ঠিানরে বষৈম্য দূরীকরণে পটুয়াখালীর রাঙ্গাবালীতে মানববন্ধন করছেে বসেরকারি স্কুল-মাদ্রাসায় র্কমরত শক্ষিক-র্কমচারীরা।

মঙ্গলবার বলো ১১ টার দকিে উপজলো পরষিদ চত্ত্বরে এ আয়োজন করা হয়।

মাধ্যমকি র্পযায়রে বসেরকারি শক্ষিাপ্রতষ্ঠিান জাতীয়করণ, জাতীয়করণরে র্পূব র্পযন্ত শক্ষিা প্রশাসনরে বভিন্নি পদে সরকারি বদ্যিালয়রে শক্ষিকদরে পদায়ন বন্ধ রাখা এবং শক্ষিা সংস্কার কমশিন গঠনরে দাবতিে এ র্কমসূচি করা হয়।

এতে উপজলোর বভিন্নি বসেরকারি শক্ষিাপ্রতষ্ঠিানরে শতাধকি শক্ষিক-র্কমচারী অংশ ননে।

বসেরকারি মাধ্যমকি শক্ষিা পরবিাররে আয়োজতি এ র্কমসূচতিে বক্তব্য রাখনে, উপজলোর সাজরি হাওলা আকবাড়য়িা দাখলি মাদ্রাসার সুপার সুলতানুর রহমান ও বড়বাইশদয়িা এ হাকমি মাধ্যমকি বদ্যিালয়রে প্রধান শক্ষিক মাহতাব হোসাইন প্রমুখ।

এতে বক্তারা বলনে, মাধ্যমকি স্তররে ৯৭% বসেরকারি শক্ষিা প্রতষ্ঠিান। এই প্রতষ্ঠিানগুলো জাতীয়করণ করা অত্যন্ত জরুর।ি একই শক্ষিাগত যোগ্যতা, একই বই পড়ানো, একই র্বোডরে আওতায় পরীক্ষা। অথচ সরকারি ও বসেরকারি নাম দয়িে র্আথকি ও সামাজকি র্মযাদার মধ্যে বষৈম্য তরৈি করে রাখা হয়ছে।ে যা শক্ষিার গুণগত মান উন্নয়নে প্রধান অন্তরায়। তাই শক্ষিার সকল অংশীজনরে প্রাণরে দাবি মাধ্যমকি শক্ষিা শতভাগ জাতীয়করণরে।

এবষিয়রে একই দাবতিে বুধবার উপজলো নর্বিাহী র্কমর্কতার মাধ্যমে শক্ষিা মন্ত্রণালয়রে মাধ্যমকি ও উচ্চ শক্ষিা বভিাগরে সনিয়ির সচবি বরাবর স্মারকলপিি প্রদানরে ঘোষণা দওেয়া হয় র্কমসূচতি।ে

র্কমসূচতিে অন্যান্যদরে মধ্যে উপস্থতি ছলিনে, উপজলোর ছোটবাইশদয়িা ইসলাময়িা দাখলি মাদ্রাসার সনিয়ির শক্ষিক ও উপজলো জামায়াতে আমীর মাওলানা মুহাম্মদ কবরি হুসাইন, রাঙ্গাবালী মডলে মাধ্যমকি বদ্যিালয়রে প্রধান শক্ষিক নছোর উদ্দনি নাসরি, নতো ছালহো মাধ্যমকি বদ্যিালয়রে প্রধান শক্ষিক মোহাম্মদ ফিরোজ, ছোটবাইশদয়িা ইসলাময়িা দাখলি মাদ্রাসার সুপার আলমগীর হোসনে প্রমুখ।

Most Popular

Recent Comments