32.2 C
Bangladesh
Wednesday, October 16, 2024
spot_imgspot_img
Homeপর্যটনকুয়াকাটাবিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটায় ব্যতিক্রমী আয়োজন

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটায় ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদক:- 
বিশ্ব পর্যটন দিবস ২০২৪ উপলক্ষ্যে পর্যটন নগরী কুয়াকাটায় ব্যতিক্রমী এক আয়োজন করেছে কুয়াকাটা বয়েস ক্লাব নামের একটি সামাজিক সংগঠন।প্রতিবছর কুয়াকাটায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকলেও গ্রামীন ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রেখে হাসঁ ধরা ও সাঁতার প্রতিযোগিতার আয়োজন করেছে এই সংগঠনটি।বিগত দু’বছর ধরে পর্যটন দিবস উপলক্ষে ব্যতিক্রমী এ আয়োজন করে যাচ্ছে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

শুক্রবার(২৭ সেপ্টেম্বর) বেলা  ১১ টায় কুয়াকাটা ঐতিহ্যবাহী খাঁস পুকুরে এই হাঁস ধরা ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এই আয়োজনে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী, স্থানীয় সাধারণ মানুষ সহ কুয়াকাটা আগত পর্যটকরাও অংশগ্রহণ করেন।

কুয়াকাটা বয়েস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি এসএম আলমাসের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আরেফিন হেলালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক, আবু হাসনাত মোহাম্মদ আরেফীন।এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক,যাদব সরকার।উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল ইসলাম,কুয়াকাটা পৌর প্রশাসক কৌশিক আহমেদ,ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ,কুয়াকাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হোসাইন আমির।টোয়াকের প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার সহ আরো অনেকে।

অনুষ্ঠানে হাঁস ধরা প্রতিযোগিতায় বিজয়ী হন রুমান হোসেন নামের এক স্থানীয় তরুণ এবং সাঁতার প্রতিযোগিতায় বিজয় অর্জন করেন লিমন নামের এক পর্যটক।

কুয়াকাটা বয়েস ক্লাবের সাবেক সভাপতি মাসুদ পারভেজ সাগর বলেন, আমাদের এই সংগঠনটি একটি অরাজনৈতিক সংগঠন।আমরা বিভিন্ন ধরনের সামাজিক কাজ করার চেষ্টা করি।বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে প্রতিবছরের মতো এবারও আমরা সাঁতার এবং হাঁস ধরা প্রতিযোগিতার আয়োজন করেছি ।আগামীতে আমরা আরো ভালো কিছুর আয়োজন করবো।

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিথির বক্তব্যে পটুয়াখালী জেলা প্রশাসক,আবু হাসনাত মোহাম্মদ আরেফীন বলেন, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটা বয়েস ক্লাবের এই ব্যতিক্রমী আয়োজন নজর কেড়েছে স্থানীয় ও পর্যটকদের।পর্যটন এলাকার মানুষ পর্যটন প্রেমী হবে এটাই বাস্তবতা।আমরা সবাই মিলে এই কুয়াকাটাকে একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করবো।

#

Most Popular

Recent Comments